বড়ো খবর: জম্মু-কাশ্মীর থেকে ধারা 35A মুছে ফেলার প্রস্তুতি! একশন শুরু স্বরাষ্ট্রমন্ত্রকের।রাশিফল

স্বাধীনতা দিবস পালনের পর দেশের জন্য একটা সু-খবর সামনে আসতে পারে। সরকার একটা বড়সড়ো সিদ্ধান্ত নিয়ে দেশের ভাগ্যের পরিবর্তন করতে পারে। মোদী সরকার জম্মু কাশ্মীর থেকে ধারা 35A মুছে ফেলার প্রস্তুতি নিচ্ছে। এর জন্য পরের মাসে ১৫ আগস্ট এর পর নিউ দিল্লীতে একটা উচ্চস্তরীয় বৈঠক করা হবে। ওই বৈঠকে অনুচ্ছেদ 35A মুছে ফেলার রোডম্যাপ নিয়ে আলোচনা হবে বলে সূত্রের খবর। বলা হচ্ছে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী, সংবিধান বিশেষজ্ঞ ও আইন বিশেষজ্ঞদের একটা রোড ম্যাপ তৈরির নির্দেশ দিয়েছেন। একটা প্রভাবশালী কার্য পরিকল্পনা তৈরির জন্য স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ স্বাধীনতা দিবসের পর বৈঠক ডেকেছেন।
এই বৈঠকে কেন্দ্রীয় কেবিনেটের মন্ত্রীরা ছাড়াও সমস্ত কেবিনেট সচিব ও জম্মু-কাশ্মীরের সাথে জুড়ে থাকা বরিষ্ঠ অধিকারিকরা জুড়ে থাকবেন। বিজেপির রাষ্ট্রীয় উপাধ্যক্ষ সম্প্রতি বলেছেন যে, “কেন্দ্র সরকার 35A এর উপর যেকোনো সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রাখে। বিজেপি স্ট্যান্ড এক্ষেত্রে স্পষ্ট। আমরা এই ধারাকে মুছে ফেলার পক্ষে। রাশিফল এর জন্য যা করতে হবে সেই পদক্ষেপ নেওয়া হবে।”
অন্যদিকে ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আব্দুল্লাহ বিজেপির স্ট্যান্ড নিয়ে বিরোধ প্রকাশ করেছেন। আব্দুল্লাহ বলেছেন, 35A মুছে ফেলার কথা বলে জম্মু-কাশ্মীরের জনগণকে ভয় দেখানো হচ্ছে। ওমর আব্দুল্লার বলেছেন ১৫ আগস্ট এর পর 35A নিয়ে বৈঠক ডাকার কথা শোনা যাচ্ছে। যদি 35A মুছে দেওয়া হয় তাহলে ব্যাপক হিংসা ছড়িয়ে যাবে বলে মত উমর আব্দুল্লাহ। সরকার প্রশাসন কাশ্মীরের স্থিতিকে শান্ত রাখার পরিবর্তে হিংসাত্মক করার চেষ্টা করছে বলে অভিযোগ ওমর আব্দুল্লাহর।

Comments

Popular posts from this blog

যদি আমি ভারতে থাকতাম, তাহলে নোবেল পুরস্কার পেতাম না! বললেন নোবেল বিজয়ী অভিজিৎ ব্যানার্জী

webs 20

webs 21