তিন তালাক নিয়ে ওয়াইসি বললেন, ইসলামে বিয়ে শুধু একটা কন্ট্রাক্ট মাত্র! এটাকে সাত জন্মের বন্ধন না ajker rashifal

তিন তালাক নিয়ে All India Majlis-e-Ittehadul Muslimeen এর প্রধান তথা সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি বলেন, এই বিল মুসলিম মহিলাদের বিপক্ষে। উনি বলেন, এই বিল মুসলিম মহিলাদের বিপক্ষে অপরাধ করবে। ইসলামে ৯ প্রকারের তালাকের বিধান আছে। এই আইন অনুযায়ী, যদি স্বামীকে গ্রেফতার করা হয়, তাহলে স্ত্রীর মেইনটেনেন্স কি করে হবে? স্বামী কি জেলে বসে স্ত্রীর ভরণপোষণ করবে?
ওয়াইসি বলেন, ‘এই বিলে তিন তালাক কে অপরাধ বলা হয়েছে। আদালত সমকামি কে অপরাধের বাইরে রেখেছে। আর আপনি তিন তালাক কে অপরাধ বানিয়ে নতুন হিন্দুস্তান গড়তে চলেছে। উনি বলেন, তিন তালাক যদি ভুল করা বলা হয়, তাহলে বিয়ে ভেঙে যায় না, আর এটা সুপ্রিম কোর্টও বলছে। এই আইনের মাধ্যমে সরকার মুসলিম মহিলাদের উপর অত্যাচার করছে।
লোকসভায় ওয়াইসি বলেন, ajker rashifal স্বামীর গ্রেফতারির পর সে কি স্ত্রীর ভরণপোষণ করতে পারবে? যদি স্বামী জেলে চলে যায়, তাহলে স্ত্রী কি তিন বছর পর্যন্ত তাঁর অপেক্ষা করবে? ওই মহিলাকে বিয়ের বন্ধন থেকে মুক্ত হওয়ার জন্য অধিকার দেওয়া দরকার।
ওয়াইসি বলেন, জামিন দেওয়ার অধিকার শুধুমাত্র আদালতের আছে। কিন্তু হত্যাতেও পীড়িত ব্যাক্তির কথা শোনা হয়না। তিন তালাক বিল এনে সরকার বিয়ে খতম করতে চাইছে, আর মহিলাদের রাস্তায় নামাতে চাইছে। মুসলিমদের তাঁদের ধর্ম থেকে দূরে রাখার জন্য সরকার এই বিল লাগু করতে চাইছে। ওয়াইসি বলেন, ইসলামে বিয়ে মানে জন্ম জন্মান্তরের সম্পর্ক না। ইসলামে বিয়ে মানে এটি কন্ট্রাক্ট। আর এটা শুধু একটা জীবনের জন্য, আমরা এতে খুশি। এর জ্বালা সবাই বোঝে। আর এই জন্য সংসদে সবাই হাসছেন।

Comments

Popular posts from this blog

যদি আমি ভারতে থাকতাম, তাহলে নোবেল পুরস্কার পেতাম না! বললেন নোবেল বিজয়ী অভিজিৎ ব্যানার্জী

webs 20

webs 21